বসুন্ধরা বিটুমিন ব্যবহারে সফলতা পেয়েছেন প্রকৌশলীরা

বাংলাদেশের আবহাওয়া ও রাস্তার সক্ষমতা যাচাই করে টেকসই পাঁকা রাস্তা নির্মাণে বসুন্ধরা বিটুমিন ব্যবহারে সফলতা পেয়েছেন সড়ক ও জনপথ অধিদপ্তরে প্রকৌশলীরা। এমন তথ্য জানিয়ে দেশব্যাপী বসুন্ধরা বিটুমিন টেস্টিং ল্যাব স্থাপনের পরামর্শ দিয়েছেন সড়ক ও জনপদ প্রকৌশলী সমিতির সভাপতি প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান।

শুক্রবার (৬ জানুয়ারি) রাজধানীর তেজগাঁও সড়ক ও জনপদ প্রকৌশলী সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন ও ৩২তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তিনি। এ সময় বাংলাদেশে বিটুমিনের চাহিদা, উৎপাদনের সক্ষমতা অর্জন এবং ব্যবহারের ওপর  বসুন্ধরা বিটুমিন প্ল্যান্টের প্রামাণ্য চিত্র তুলে ধরা হয়।

অনুষ্ঠানের প্লাটিনাম স্পন্সর ছিলো দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা বিটুমিন।

অনুষ্ঠানে বসুন্ধরা বিটুমিনের প্রকল্প পরিচালক প্রকৌশলী নাফিজ ইমতিয়াজ আলম বলেন, দেশের টেকসই উন্নয়নে ভূমিকা রাখছে বসুন্ধরা বিটুমিন। তারই ধারাবাহিকতায় দেশের উল্লেখযোগ্য মেগা প্রকল্পগুলোতে ব্যবহার করা হচ্ছে এই বিটুমিন। এসময় গুণ ও মান অক্ষুন্ন রেখে বসুন্ধরা বিটুমিনের অগ্রযাত্রায় সাফল্য কামনা করেন সড়ক ও জনপদ প্রকৌশলী সমিতির সভাপতি প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক অমিত কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেক্টর ‘বি’ বসুন্ধরা গ্রুপের হেড অব ব্র্যান্ড সাইফুল ইসলাম রুবেল, বসুন্ধরা বিটুমিনের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের হায়াত আল গাইসসহ উর্দ্ধতন কর্মকর্তারা। অনুষ্ঠানে বসুন্ধরা বিটুমিনকে বিশেষ শুভেচ্ছা সম্মাননা স্মারক প্রদান করেন সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রকৌশলীরা।

Source: news24bd